সুপ্রিয় পাঠক  আপনাকে আমাদের ব্লগে স্বাগতম।  আজকাল  এমন হয়েছে  ফেসবুক ও  ইউটুব ছাড়া আমাদের একরকম দিনটা যেন  পূর্ণ হয় না।  কিন্ত এখানে রয়েছে এক ঝামেলা।
  আপনাদের নিশ্চয়ই মনে আছে সে আগেকার বিটিভি  এর কথা।  যখন বিজ্ঞাপন এর জ্বালায় মানুষ ছিল  অতিষ্ট।  দিন পাল্টেছে। প্রজুক্তির বেজায় বাড়বাড়ন্তি তে সে দিন আর এখন নেই।   মানুষ এখন সব কিছু youtube  এ অনুসন্ধান  করে।  সব ঠিক থাকে ই ছিল এতদিন।  কিন্ত মারর্কেট  এ ক্রমাগত প্রতিযোগীতা  বাড়তে থাকায় youtube  আজকাল ব্যাপক বিজ্ঞাপন দিচ্ছে  তাদের কনটেন্ট এর মাঝে।  এর কারণে youtube  এখন একটু যেন কেমন। আগে মোবাইল এ সারাদিন youtube  চালালে কয়েক টি বিজ্ঞাপন আসতো।  এখন প্রায় মিনিটে মিনিটে।  এর অবশ্য একটা সমাধান ও রয়েছে। হ্যা, আজ কথা হবে তো এ বিষয় নিয়েই। তো  চলুন জেনে নেই কিভাবে বিজ্ঞাপন ছাড়া ফেসবুক youtube  উপভোগ করবেন। এই পদ্ধতিতে শুদু কম্পিউটার ব্যাবহারকারীরা  সুযোগ টি উপভোগ করতে .পারবেন।  মোবাইলের জন্য পরে একদিন বলবো।  আপনি যদি গুগল ক্রোম  ব্যবহার করে থাকেন  তাহলে আপনাকে  একটি  ছোট টুলস ব্যবহার করতে হবে।  এটি খুঁজে পাওয়া তেমন কোনো কঠিন কাজ না।

➤ আপনি এর ওয়েব স্টোরে যাবেন।
➤ সেখান থেকে সার্চ করবেন ublock  লিখে
➤ অনেক গুলো সার্চ রেজাল্ট থেকে প্রথম টি তে ক্লিক করুন 

➤ তারপরে Add  to chrome  বাটন এ ক্লিক করুন
➤ এটা  ইনস্টল হওয়া শুরু করার জন্য আপনার কাছে পারমিশন চাইবে।  পারমিশন দিয়ে দিবেন।
➤  এরপর এটাকে এক্টিভেট করে নিন।  যেসব সাইটে আপনি অ্যাড চান না ওসব সাইটে এটাকে            এক্টিভেট করে রাখুন। কোনো এক্সটার্নাল অ্যাড আসতে পারবে না। 


বন্ধুর , কেমন লাগলো আজকের এই আর্টিকেল টি তা নিশ্চয়ই কমেন্ট করে জানাবে। আর নতুন করে কিছু জানতে চাইলে আমাদের কাছে আর্টিকেল রিকোয়েস্ট করতে পারেন। 
সবাইকে ধন্যবাদ। 

Post a Comment

Previous Post Next Post